1. admin@mathbariasamachar.com : admin :
শিরোনাম :
মঠবাড়িয়ায় কুচক্রী মহলের ইন্ধনে মসজিদ ঘর ভেঙ্গে ফেললো সংখ্যালঘুরা মঠবাড়িয়ায় ইউপি নির্বাচনী সহিংসতায় নারীসহ আহত -৬ নেতৃত্বের প্রতি আস্থা রেখে প্রার্থীতা প্রত্যাহার করলেন ছগির ঝাকঝমক আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করল মঠবাড়িয়ার নট আউট ফুটবল একাডেমি বামনা থানা অফিসার ইনচার্জের সঙ্গীয় ফোর্স নিয়ে উপজেলার সব ইউনিয়নে ব্যাতিক্রমী মহড়া জীবন-জীবিকার বাজেটে প্রত্যাশা ও প্রাপ্তি মঠবাড়িয়ায় দুর্ধর্ষ ডাকাত গ্রেপ্তার – ২ মঠবাড়িয়ায় জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় -২ নারী সহ আহত -৩ মঠবাড়িয়ায় সংখ্যালগুদের জমি মসজিদের নামে দখলের পায়তারা”সম্প্রদায়িক দাঙ্গার আশঙ্কা মঠবাড়িয়ায় একদিনে দুই গৃহবধূর আত্মহত্যা

পাথরঘাটায় চাল চুরি করে ‘বরখাস্ত চেয়ারম্যান’ হলেন আ.লীগ সভাপতি

  • প্রকাশনা : বুধবার, ৩ মার্চ, ২০২১
  • ৩২ বার

সমাচার ডেস্কঃ  চাল চুরির দায়ে গত বছরের ১৫ এপ্রিল বরখাস্ত হন বরগুনার পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আলাউদ্দিন পল্টু। এরপর ২১ এপ্রিল তাকে দলীয় পদ থেকেও অব্যাহতি দেয় উপজেলা আওয়ামী লীগ। এরপর স্বপদে বহাল হতে উচ্চ আদালতে আপিল করলেও ওই বছরের ১০ ডিসেম্বর তা খারিজ হয়ে যায়। দলীয় পদের পাশাপাশি এরপর থেকেই চেয়ারম্যান পদ থেকে বরখাস্ত তিনি।

এদিকে মঙ্গলবার (২ মার্চ) সন্ধ্যায় পাথরঘাটা উপজেলার সাতটি ইউনিয়নের কমিটি ঘোষণা করে উপজেলা আওয়ামী লীগ। এতে জনপ্রতিনিধি ও দলীয় পদ থেকে বহিষ্কৃত আলাউদ্দিন পল্টুকে ফের কাকচিড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ঘোষণা করা হয়। এতে ক্ষুব্ধ ওই ইউনিয়নের আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

তারা বলেন, এ কমিটির মাধ্যমে শাস্তির পরিবর্তে পুরস্কৃত করা হয়েছে আলাউদ্দিন পল্টুকে।

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, কাকচিড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু ৫৫০টি জেলে পরিবারের ২০২০ সালের ফেব্রুয়ারি ও মার্চ মাসের ভিজিএফের চাল বিতরণে অনিয়ম করেন। প্রতি উপকারভোগীকে ৮০ কেজি চালের পরিবর্তে ৩০ কেজি করে চাল দেওয়ার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। এভাবে তিনি ২৭ হাজার ৫০০ কেজি চাল আত্মসাৎ করেন। যার সত্যতা পায় তদন্ত কমিটিও।

এ ঘটনায় ওই বছরের ৪ এপ্রিল পল্টুকে আটক করে পাথরঘাটা থানায় সোপর্দ করে নৌবাহিনী। ওইদিনই তার বিরুদ্ধে পাথরঘাটা থানায় মামলা করেন সংশ্লিষ্ট ইউনিয়নের ট্যাগ অফিসার রঞ্জিত মিস্ত্রি। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর চাল চুরির অভিযোগে অভিযুক্ত হওয়ায় ওই বছরের ১৫ এপ্রিল পল্টুকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। এর ছয়দিনের মাথায় ২১ এপ্রিল ওই ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতির পদ থেকেও তাকে অব্যাহতি দেয় উপজেলা আওয়ামী লীগ।

এরপর মন্ত্রণালয়ের এ আদেশ বাতিলের পাশাপাশি জামিন চেয়ে উচ্চ আদালতে আবেদন করেন আলাউদ্দিন পল্টু। পরে ওই বছরের ১০ জুন আদালত থেকে তিনি জামিন পান এবং ২২ জুলাই তার বরখাস্তের আদেশ স্থগিত করেন উচ্চ আদালত। আদালতের এ আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল করলে আলাউদ্দিন পল্টুর বরখাস্তের আদেশ বহাল রাখেন হাইকোর্ট।

এ বিষয়ে কাকচিড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি, জেলা মৎস্যজীবী লীগের আহ্বায়ক এবং উপজেলা আওয়ামী লীগের সদস্য গোলাম কবীর বলেন, যেখানে মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা নেতাকর্মীদের বিরুদ্ধে শুদ্ধি অভিযান শুরু করে ব্যবস্থা নিচ্ছেন, সেখানে চাল চুরির অভিযোগ প্রমাণিত হওয়ায় দলীয় পদের পাশাপাশি চেয়ারম্যান পদ থেকে বরখাস্ত হওয়া আলাউদ্দিন পল্টুকে ফের ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি করা হয়েছে।

তিনি বলেন, পল্টুর বিরুদ্ধে শুধু চাল চুরির অভিযোগ এমনটা নয়। তার বিরুদ্ধে অভিযোগের অন্ত নেই। এ রকম একজন ব্যক্তিকে ফের ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ঘোষণা করার মানে হচ্ছে তাকে পুরস্কৃত করা। তাই আমি সংশ্লিষ্টদের কাছে এই কমিটি স্থগিত করে পুনারায় কমিটি গঠনের দাবি জানাচ্ছি।

এ বিষয়ে আলাউদ্দিন পল্টু বলেন, গত ৭ ফেব্রুয়ারি আমাকে ফের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে। আমি এখন কাকচিড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছি।

এ বিষয়ে পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির বলেন, আলাউদ্দিন পল্টুর বিরুদ্ধে চাল আত্মসাতের অভিযোগ ওঠার ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। সেই কমিটিও এ অভিযোগের সত্যতা পেয়েছিল। এরপর মন্ত্রণালয় থেকে তাকে বরখাস্ত করা হয়। সেই বরখাস্তের আদেশ পাওয়ার পর ওই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সদস্য ফারুক হোসেন সেন্টুকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেওয়া হয়। এখন পর্যন্ত এ অবস্থাতেই ওই ইউনিয়ন পরিষদের কার্যক্রম পরিচালিত হচ্ছে। আলাউদ্দিন পল্টুকে পুনর্বহালের কোনো চিঠি এখন পর্যন্ত পাননি বলেও তিনি জানান।

এ বিষয়ে কাকচিড়া ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ৫ নং ওয়ার্ডের সদস্য ফারুক হোসেন সেন্টু বলেন, মন্ত্রণালয়ের বরখাস্তের আদেশ পাওয়ার পর এ ইউনিয়নের চেয়ারম্যান পদের দায়িত্ব থেকে আলাউদ্দিন পল্টুকে সরিয়ে দেওয়া হয়েছে। এখন আমি এই ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছি। আলাউদ্দিন পল্টুকে চেয়ারম্যান পদে পুনর্বহালের কোনো চিঠিপত্র এখন পর্যন্ত পাননি বলেও জানান তিনি।

এ বিষয়ে পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাবির হোসেন বলেন, আলাউদ্দিন পল্টু চেয়ারম্যানের পদ ফিরে পেয়েছেন বলে আমরা শুনেছি। এছাড়াও ওই ইউনিয়নের চেয়ারম্যান পদে তিনি একক প্রার্

Facebook

আজকের বাংলা তারিখ

  • আজ রবিবার, ২০শে জুন, ২০২১ ইং
  • ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল)
  • ৯ই জ্বিলকদ, ১৪৪২ হিজরী

Please Share

More News Of This Category
© All rights reserved © 2017 mathbaria samacher
আইটি সাপোর্ট web Disgine it