1. admin@mathbariasamachar.com : admin :
শিরোনাম :
মঠবাড়িয়ায় ইউপি নির্বাচনী সহিংসতায় নারীসহ আহত -৬ নেতৃত্বের প্রতি আস্থা রেখে প্রার্থীতা প্রত্যাহার করলেন ছগির ঝাকঝমক আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করল মঠবাড়িয়ার নট আউট ফুটবল একাডেমি বামনা থানা অফিসার ইনচার্জের সঙ্গীয় ফোর্স নিয়ে উপজেলার সব ইউনিয়নে ব্যাতিক্রমী মহড়া জীবন-জীবিকার বাজেটে প্রত্যাশা ও প্রাপ্তি মঠবাড়িয়ায় দুর্ধর্ষ ডাকাত গ্রেপ্তার – ২ মঠবাড়িয়ায় জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় -২ নারী সহ আহত -৩ মঠবাড়িয়ায় সংখ্যালগুদের জমি মসজিদের নামে দখলের পায়তারা”সম্প্রদায়িক দাঙ্গার আশঙ্কা মঠবাড়িয়ায় একদিনে দুই গৃহবধূর আত্মহত্যা মঠবাড়িয়া পৌরসভার রাস্তার বেহাল দশা “জন দুর্ভোগে এলাকাবাসী

নব-নির্বাচিত বিএমএসএফ মঠবাড়িয়া উপজেলা শাখার সভাপতির অভিমত

  • প্রকাশনা : বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১
  • ২৯ বার

হারুন-অর-রশিদঃ সাংবাদিকতা হচ্ছে এ জগত সংসারের সমাজপতি প্রভাবশালী আমলা ও কতিপয় অসাধু নেতা রাজনীতির নামে পেশীশক্তির মাধ্যমে জনগনকে ধোঁকা দিয়ে নিয়মনীতির তোয়াক্কা না করে রাতারাতি সম্পদের পাহাড় গড়েছেন আর সেটির প্রতিকারের দেশ মাতৃকার টানে সাহসীকতার সাথে কলমের ভাষায় তাদের বেপরোয়া দূর্নীতির ঝুটি শক্ত হাতে কুপোকাত করা। আর সে দূর্ভেদ্য গোছানো লালিত সোনার খাঁচায় আঘাত করলে হামলা, মামলা, জেল-জুলুম, গুম এমনকি নির্মম হত্যার ঝুঁকি নামক আতঙ্ক দিয়ে জন্ম নেয়া নোংরা শব্দটি প্রতিনিয়ত একজন পেশাদার দায়িত্ববান সংবাদকর্মীর পিছু লেগে থাকবেই। তারপরও মাঝে মাঝে একরাশ প্রাপ্তির স্বস্তিবোধ ঝাপটে ধরা হতাশা আর রুদ্ধতার গ্লানি নড়বড়ে মাকড়শার জালের মত ছিন্ন করে প্রেরণার পথকে আর একধাপ এগিয়ে দেয়।

পাঠক একজন সংবাদকর্মীর লিখনিতে দেখতেচান অব্যবস্থাপনার বিরুদ্ধে শক্ত অবস্থান। অথচ আজ সমাজের শক্তিধর দুর্নীতি নামের দৈত্যকে দেখেও না দেখার ভান করে কেউবা তার কাছে নতিস্বীকার করে সাময়িক লাভবানে চিরতরে সত্যের কবর রচনা করে দিচ্ছেন। এসবের মধ্যে দিয়ে অধিকাংশ সংবাদকর্মীকে তারা পরিমাপ করছেন অতি নগন্য পরিসরে। যে কারণে সাধারণ মানুষের এ পেশাটির ওপর এক সময়ের ভক্তি শ্রদ্ধাবোধ প্রায়ই হারিয়ে ফেলেছেন। আবার কেউ কেউ স্বার্থের প্রয়োজনে অসাধুর প্রলোভনে প্রলুব্ধ হয়ে এমন এমন উদ্ভট অশ্লীল সংবাদ পরিবেশন করেন যা এলাকার ভাবমূর্তি গোটা দেশের কাছে ক্ষুন্ন হয়ে যায়। আসুন আমরা সকলে পেশাদার সংবাদকর্মীরা বিবেকের কাছে প্রশ্ন রেখে দুর্নীতির বিরুদ্ধে কলমকে আরো শানিত করে সাংবাদিকতার হৃত গৌরব পুনরায় ফিরিয়ে আনি।

পূর্বে মঠবাড়িয়ায় এ ধরণের মফস্বল সংবাদকর্মীদের মর্যাদা ও তাদের অধিকার আদায়ের বলিষ্ঠ কোন সংগঠনের কার্যক্রম ছিল না। সে লক্ষে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম সাহসী নির্যাতিত আপোষহীন সংবাদকর্মীদের পাশে থেকে সর্বাত্মক সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন। তারই ধারাবাহিকতায় ইতোমধ্যে মঠবাড়িয়া উপজেলায় ২১ সদস্য বিশিষ্ট একটি শক্তিশালী দক্ষ কমিটি কেন্দ্রীয় কমিটির সংগ্রামী সাধারণ সম্পাদক সাংবাদিক নেতা আহমেদ আবু জাফর ঘোষনা দিয়েছেন। যার সভাপতির দায়িত্ব আমার ওপর অর্পণ করা হয়েছে। ইনশাআল্লাহ্ সাংবাদিকতায় সঠিক তথ্য তুলে ধরতে প্রত্যেক সংবাদকর্মীর পাশে থেকে জীবনের শেষ দিনটি পর্যন্ত যেন এ অসম যাত্রায় সকলের বিশ্বস্ত ভূমিকায় গুরু দায়িত্ব নিয়ে সফলতার সাথে কন্টকাকীর্ণ পথকে অতিক্রম করতে পারি।

সভাপতি
হারুন-অর-রশিদ
BMSF Mathbaria

Facebook

আজকের বাংলা তারিখ

  • আজ বৃহস্পতিবার, ১৭ই জুন, ২০২১ ইং
  • ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল)
  • ৬ই জ্বিলকদ, ১৪৪২ হিজরী

Please Share

More News Of This Category
© All rights reserved © 2017 mathbaria samacher
আইটি সাপোর্ট web Disgine it