সম্পাদকীয়

ভান্ডারিয়ায় শেখ কামালের জন্মদিন পালন”জাতীয় শোক দিবসের প্রস্তুুতি সভা

  প্রতিনিধি ৫ আগস্ট ২০২১ , ৪:৪৭:৪৪ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিনিধিঃ পিরোজপুরের ভান্ডারিয়ায় বৃহস্পতিবার উপজেলা প্রশাসনের উদ্যোগে আগামী ১৫ই আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় উদ্যাপন উপলক্ষে ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন অডিটরিয়ামে এক প্রস্তুুতি সভা অনুষ্ঠিত হয়।

একই সভা কক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শহীদ ক্যাপ্টেন বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের ৭২তম জন্মদিন পালন উপলক্ষে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।
এছাড়া উপজেলা মাসিক আইন শৃঙ্খলা বিষয়ক সভা, মাসিক সমন্বয় সভা, উপজেলা স্বাস্থ্য বিষয়ক সভা, উপজেলা টাক্সফোর্সের সভা এবং উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত হয়।
সভার শুরুতে ৭৫ এর ১৫ আগষ্ট নির্মমভাবে হত্যা করা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবার এবং শহীদদের স্মরণে এক মিনিটি নিরবতা পালন করা হয়।
পরে অনুষ্ঠিত সভাগুলোতে সভাপতিত্ব করেন উপজেলা চেয়ারম্যান মো. মিরাজুল ইসলাম মিরাজ এবং উপজেলা নির্বাহী অফিসার সীমা রানী ধর।
পৃথক এ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মশিউর রহমান মৃধা, সহকারী কমিশনার (ভূমি) মো. তৌহিদুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ননী গোপাল রায়, ওসি মো. মাসুমুর রহমান বিশ্বাস, পৌর কাউন্সিলর মো. গোলাম সরওয়ার জোমাদ্দার, ধাওয়া ইউপি চেয়ারম্যান মো. ছিদ্দিকুর রহমান টুলু, গৌরীপুর ইউপি চেয়ারম্যান মো. মজিবুর রহমান চৌধুরী, ভিটাবাড়িয়া ইউপি চেয়ারম্যান খান এনামুল করিম পান্না, ইকড়ি ইউপি চেয়ারম্যান মো. হুমায়উন কবির হাওলাদার, তেলিখালী ইউপি চেয়ারম্যান মো. শামসুউদ্দিন হাওলাদার, নদমুলা ইউপি চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আরিফ জোমাদ্দার প্রমুখ।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল আজিজ সিকদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সভাপতি মো. ফাইজুর রশিদ খশরু জোমাদ্দারসহ সরকারি-বেসরকারি কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিকবৃন্দ।
দোয়া মোনাজাত পরিচালনা করেন স্থানীয় শাহাবুদ্দিন সিনিয়র ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মো. ফারুক হোসাইন।
সভায় ১৫ই আগষ্ট জাতীয় কর্মসূচির সাথে সমন্বয় রেখে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের জন্য উদ্যাপন কমিটি ও উপকমিটি গঠন করা হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে আমাগী ৭ আগষ্ট ওয়ার্ড পর্যায়ে টিকা প্রদানের জন্য প্রাপ্ত ১৪শ’ ডোজ টিকা প্রদানের শুরুর দিনে তেলিখালী, ইকড়ি ও নদমুলা ইউনিয়নের সাবেক তিনটি ওয়ার্ডের প্রতি ওয়ার্ডে ২শ’ করে মোট ৬শ’ ডোজ টিকা প্রদান করা হবে বলে জানান টিএইচএ

Print Friendly, PDF & Email

আরও খবর

Sponsered content

ব্রেকিং নিউজ