সারাদেশ

নার্সের অবহেলা, অক্সিজেন না পেয়ে মারা গেল করোনা রোগী

  প্রতিনিধি ২৭ আগস্ট ২০২১ , ৩:১৯:৩০ প্রিন্ট সংস্করণ

স্টাফ রিপোর্টারঃ বরিশালের আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেনের অভাবে করোনা রোগী মারা যাওয়ার অভিযোগ উঠেছে। সেন্ট্রাল অক্সিজেন উদ্বোধন করার তিন দিন পর নার্সরা অক্সিজেন না থাকার কথা জানায় রোগীকে।

ফলে হাসপাতালেই মারা গেলেন মজিবর রহমান মোল্লা নামে এক ব্যক্তি। তিনি উপজেলার গৈলা ইউনিয়নের পূর্ব সুজনকাঠি গ্রামের বাসিন্দা ও ব্যবসায়ী।

স্বজনরা জানায়, রোববার করোনা উপসর্গ নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন মজিবর। নমুনা পরীক্ষায় তার করোনা ধরা পড়ে। ওই দিনই তাকে করোনা ইউনিটে ভর্তি করা হয়। বুধবার গভীর রাতে তার অক্সিজেন লেভেল কমে গেলে চিকিৎসক তাকে বরিশাল শেবাচিম হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন।

বুধবার সকালে তাকে বরিশালে নেওয়ার কথা ছিল। মঙ্গলবার রাতে হাসপাতালের দুই নার্স তার স্বজনদের অক্সিজেন নেই জানিয়ে অক্সিজেন মাস্ক খুলে দেয়। মজিবর অক্সিজেন না পেয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়লে পরিবারের লোকজন বাইরে থেকে একটি অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করে গভীর রাতে হাসপাতালে নিতে চাইলে নাইট গার্ড মামুন বাধা দেয়। সে জানায়, হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সেবা চালু আছে।
নার্সরা মজিবরের পরিবারকে অক্সিজেন নেই জানালে তারা বাইরে থেকে অক্সিজেন সিলিন্ডার এনেছেন বলে জানায় গার্ডকে।

বিষয়টি মামুন রোগীর স্বজনদের সঙ্গে নিয়ে নার্সদের কাছে জানতে চাইলে নার্সরা মামুনের সঙ্গেও খারাপ আচরণ করে। বাইরে থেকে আনা অক্সিজেনও দিতে দেয়নি তারা। নার্সদের অবহেলায় অক্সিজেন সেবা না পেয়ে বুধবার ভোরে মজিবর মারা যান।

এদিকে, এ ঘটনায় নার্সরা মুখ খুলতে রাজি হননি। কর্তব্যরত চিকিৎসক কে ছিলেন তা জানাতেও অপারগতা প্রকাশ করে হাসপাতাল কর্তৃপক্ষ।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইসএএফপিও) ডা. বখতিয়ার আল মামুন সাংবাদিকদের জানান, আবাসিক মেডিকেল অফিসারের (আরএমও) মাধ্যমে তদন্ত কমিটি গঠন করা হবে। প্রতিবেদন পাওয়ার পর যথাযথ ব্যবস্থা নেওয়া হবে

Print Friendly, PDF & Email

আরও খবর

Sponsered content

ব্রেকিং নিউজ