সারাদেশ

দৌলতদিয়ায় পারের অপেক্ষায় পণ্যবাহী ৫ শতাধিক যানবাহন

  প্রতিনিধি ১ সেপ্টেম্বর ২০২১ , ১১:০৭:৪৭ প্রিন্ট সংস্করণ

সমাচার ডেস্কঃ পদ্মায় তীব্র স্রোতের কারণে স্বাভাবিকভাবে চলাচল করতে পারছে না ফেরি। ফলে ফেরির ট্রিপ সংখ্যা কমে যাচ্ছে। এছাড়া বাংলাবাজার-শিমুলিয়া নৌরুট বন্ধ থাকায় অতিরিক্ত গাড়ির চাপ পড়েছে দৌলতদিয়া ফেরিঘাটে। এতে ঘাটে পারের জন্য অপেক্ষায় রয়েছে শত শত পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান।

সোমবার (৩০ আগস্ট) সকালে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় গিয়ে দেখা যায়, পণ্যবাহী ট্রাক ফেরি পারের জন্য দীর্ঘ সারিতে অপেক্ষা করছে। দীর্ঘ সময় ঘাট এলাকায় আটকে থাকায় ভোগান্তিতে পড়েছেন চালক ও সহকারীরা। নষ্ট হওয়ার উপক্রম হয়েছে সবজিসহ কাঁচামালের।

সরেজমিন দেখা যায়, দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ পর্যন্ত ৩ কিলোমিটার এলাকায় প্রায় ৩ শতাধিক পণ্যবাহী ট্রাক ও কাভার্ড ভ্যান ফেরি পারের জন্য অপেক্ষা করছে। অন্যদিকে ঘাট এলাকায় যানজট কমাতে ঘাট থেকে সাড়ে ১৩ কিলোমিটার পেছনে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড় থেকে কল্যাণপুর বাজার পর্যন্ত ২ কিলোমিটার এলাকায় ২ শতাধিক অপচনশীল পণ্যবাহী ট্রাকগুলোকে আটকে রাখা হয়েছে। এসব ট্রাক রোববার রাতে গোয়ালন্দ মোড়ে এসে সিরিয়ালে আটকে থাকে।

ট্রাক চালক ফারুক হোসেন বলেন, চুয়াডাঙ্গা থেকে রওনা হয়ে রাত ৯টায় গোয়ালন্দ মোড়ে এলে ট্রাফিক পুলিশ আটকে দেয়। রাত পার হয়ে সকাল হলেও এখনো গোয়ালন্দ মোড়েই আটকে আছি। পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যহত হওয়ায় আমাদের এই ভোগান্তি। কর্তৃপক্ষ যদি ফেরি সংখ্যা বাড়াত তাহলে আমাদের এই ভোগান্তি পোহাতে হতো না।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিন বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৭টি ফেরি চলাচল করছে। তীব্র স্রোত থাকায় পদ্মা পার হতে ফেরির সময় বেশি লাগছে। এতে ঘাটে এসে যানবাহনকে পার হতে অপেক্ষা করতে হচ্ছে।

Print Friendly, PDF & Email

আরও খবর

Sponsered content

ব্রেকিং নিউজ