বরিশাল

শিক্ষার মানউন্নয়নে শিক্ষকদের আন্তরিক হতে হবে

                         মঠবাড়িয়া সমাচার ২৭ অক্টোবর ২০২১ , ১২:১৫:০৪ প্রিন্ট সংস্করণ

               

ভান্ডারিয়া প্রতিনিধিঃ পিরোজপুর জেলা পরিষদের চেয়ারম্যান মো. মহিউদ্দিন মহারাজ বলেছেন, শুধু অবকাঠামোগত উন্নয়ন হলেই হবেনা। শিক্ষার গুণগত মানউন্নয়নে শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের পাঠদানে শিক্ষকদের আরো বেশি আন্তরিক হতে হবে। বর্তমানে দেশে সাম্প্রদায়ীক সম্প্রিতি বিণষ্টের একটি ষড়যন্ত্র চলছে। একটি মৌলবাদি গোষ্ঠি মন্দিরে পবীত্র কুরআন শরিফ রেখে সাম্প্রদায়ীক সম্প্রীতি বিণষ্ট করছে। আবার হয়ত কোন গোষ্ঠি মসজিদে মুর্তি রেখে সাম্প্রদায়ীক সম্প্রীতি বিণষ্ট করতে পারে সে জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে সজাগ থাকতে হবে। ভান্ডারিয়ায় যাতে সেটা না ঘটে সে জন্য আমরা সকলে সজাগ থাকব।

বুধবার সকালে ভান্ডারিয়া উপজেলার বিহারী লাল মিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং (এ্যাডহক) কমিটির সভাপতি মনোনিত হওয়ায় বিদ্যালয়ের উদ্যোগে এক অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, এই বিদ্যালয়টি একটি ঐতিহ্যবাহী বিদ্যালয়। এই বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থী উপ- মহাদেশের প্রখ্যাত সাংবাদিক তফাজ্জেল হোসেন মানিক মিয়ার মোসাফির কলাম লেখনীতে দেশ স্বাধীনের জন্য বড় ভূমিকা রেখেছিল। মানিক মিয়া ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অত্যন্ত কাছের মানুষ। এছাড়াও এই বিদ্যালয়ের বহু কৃতি সন্তান অতীত এবং বর্তমানে দেশের বিভিন্ন বড় পদে কর্মরত থেকে দেশ সেবার কাজে নিয়োজিত আছেন। তাই এই গৌরব ধরে রাখতে হলে শুধু অবকাঠামোগত উন্নয়ন হলেই চলবেনা। শিক্ষার গুনগত মান বৃদ্ধিতে শিক্ষকদের আরো বেশি আন্তরিক হতে হবে যাতে কোন শিক্ষার্থীকে ক্লাসের বাইরে প্রাইভেট পড়তে না হয়।

ম্যানেজিং কমিটির (এ্যাডহক) সভাপতি মনোনিত করায় পিরোজপুর-২ আসনের সাংসদ জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জুকে ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি। পরে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে খাতা কলম বিতরণ করা হয় ।

মতবিনিময় সভায় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. মনিরুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক সীমা রানী ধর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফাইজুর রশিদ খশরু জোমাদ্দার, বিদ্যালয়ের সাবেক সভাপতি খান এনায়েত করিম মো. গোলাম সরওয়ার জোমাদ্দার, ধাওয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান টুলু।

এছাড়া অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মশিউর রহমান মৃধা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, গৌরীপুর ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান চৌধুরী, জেপি নেতা মো. ইউসুফ আলী আকন, পৌর জেপির আহবায়ক জামাল উদ্দিন মিয়া স্বপন, টুঙ্গীপারা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হাফিজুর রশিদ তারিক, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জহিরুল আলম, আওয়ামী লীগ নেতা মো. শহিদুল আলম স্বপন সিকদার, অভিভাবক প্রভাষক আব্দুল হালিম হাওলাদার,সদস্য মো. কবির আকন,শিক্ষক মো. মিজানুর রহমান, শফিকুল ইসলাম আযাদ ও শিক্ষার্থী মো. তারিক হোসেন প্রমুখ।

পরে দেশের সার্বিক মঙ্গল কামনা করে মিলাদ মাহফিল ও দোয়া মোনাজাত পরিচালনা করেন ঐ বিদ্যালয়ের শিক্ষক মাওলানা মো. হেলাল উদ্দিন।

আরও খবর

Sponsered content

আরও খবর: পিরোজপুর

                                   

মঠবাড়িয়ায় বাস চাপায় কলেজ ছাত্রের মৃত্যু

                             
                                   

ভান্ডারিয়ার ভিটাবাড়ীয়ায় শ্রী শ্রী অন্নপূর্ণা গোবিন্দ মন্দির উদ্বোধন

                             
                                   

ভান্ডারিয়ার ভিটাবাড়ীয়ায় শ্রী শ্রী অন্নপূর্ণা গোবিন্দ মন্দির উদ্বোধন

                             
                                   

মঠবাড়িয়ায় তৃতীয় শ্রেণীর ছাত্রের আত্মহত্যা

                             
                                   

মঠবাড়িয়ায় মাদক মামলার পালাতক আসামী ৬ বছর পর গ্রেপ্তার

                             
                                   

ভয়েস অব আমেরিকার বাংলাদেশ প্রতিনিধির মায়ের লাশ উদ্ধার

                             
ব্রেকিং নিউজ