বরিশাল

পিরোজপুরে আজ থেকে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘটের ডাক: যোগাযোগ বিচ্ছিন্ন ১৮ রুটের সাথে

                         মঠবাড়িয়া সমাচার ৫ নভেম্বর ২০২১ , ১:০৪:৫১ প্রিন্ট সংস্করণ

               

নিজস্ব প্রতিনিধিঃ সারাদেশে জ্বালানী (ডিজেল) তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে ও তেলের দাম কমানোর দাবিতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছে পিরোজপুর জেলা বাস-মিনিবাস-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন ও জেলা ট্রাক ট্যাংকলরী-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন।

শুক্রবার (৫ নভেম্বর) ভোর ৬টা থেকে পিরোজপুরের সঙ্গে জেলা ও আন্তঃজেলার ১৮টি রুটে চলাচলকৃত বাস-ট্রাক বন্ধ করে এ ধর্মঘটের ডাক দেয়া হয়েছে বলে জানিয়েছেন পিরোজপুর জেলা বাস-মিনিবাস-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. হান্নান শেখ। এতে পিরোজপুরের সঙ্গে বরিশাল, ঝালকাঠী, বাগেরহাট, খুলনা, এবং জেলার ভান্ডারিয়া, কাউখালী, মঠবাড়িয়া, নাজিরপুর, পাথরঘাটাসহ দক্ষিণাঞ্চলের ১৮টি রুটে যোগাযোগ বন্ধ হয়েগেছে।

জেলা ট্রাক ট্যাংকলরী-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহামুদুল ইসলাম জানান, সারা দেশব্যাপী জ্বালানী (ডিজেল) তেলের দাম যেভাবে বৃদ্ধি করা হয়েছে তাতে তো আমরা অসহনীয় অবস্থায় না খেয়ে মারা যাবো। আমাদের আয়ের যে অবস্থা তাতে নিজের ও পরিবারের ভরনপোষন করাই কঠিন। তার মধ্যে আবার তেলের দাম বাড়াইছে। আজ থেকেই শুরু করছি ধর্মঘট। তেলের দাম না কমলে আমরা আরো কঠোরআন্দোলনের সিদ্ধান্ত গ্রহন করবো।

জেলা বাস-মিনিবাস-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. হান্নান শেখ বলেন, সারাদেশে জ্বালানী তেলের(ডিজেল) এর দাম বৃদ্ধির প্রতিবাদে ও দাম কমানোর দাবিতে জেলা বাস-মিনিবাস-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সিদ্ধান্ত অনুযায়ী ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য এ বাস ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। সরকার আমাদের অবস্থাটা বুঝে তেলের দাম আবারো পূর্বের অবস্থায় ফিরিয়ে নিয়ে যাবে বলে আমরা আশা করি।

পিরোজপুর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আ. জা. মো: মাসুদুজ্জামান জানান, শ্রমিকরা দাম বৃদ্ধির প্রতিবাদে ও দাম কমানোর দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছে। তবে কোথাও বিশৃঙ্খলার সৃষ্টি হলে সাথে সাথে শান্তি শৃঙ্খলা রক্ষার্থে প্রশাসনিকভাবে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে

আরও খবর

Sponsered content

আরও খবর: ঝালকাঠি

                                   

ঝালকাঠিতে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে সেমাই

                             
                                   

সূর্যমুখী ফুলের চাষে স্বাবলম্বী কৃষক

                             
                                   

এক হাজার ঘুষ দিয়ে আনসার সদস্যরা ভাতা পেলেন ২২০৩ টাকা

                             
                                   

ঝালকাঠিতে ধূমপান ও তামাক ব্যবহারের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার আহ্বান

                             
                                   

রাজাপুরে খাল বন্ধ করায় তিনশ বিঘা জমি অনাবাদি থাকার শঙ্কা

                             
                                   

কাঁঠালিয়া আদালতের নিষেধাজ্ঞা অমান্যকরে চলছে ভবন নির্মান। 

                             
ব্রেকিং নিউজ