বরিশাল

রায়েন্দা ও মাছুয়া ফেরী চলাচল শুরু লাখো মানুষের উচ্ছ্বাস

                         মঠবাড়িয়া সমাচার ১০ নভেম্বর ২০২১ , ১:৩৯:০৬ প্রিন্ট সংস্করণ

               

মঠবাড়িয়া সমাচার ডেস্কঃ দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান ঘটিয়ে দুই জেলার লাখো মানুষের লালিত স্বপ্ন পূরনে চালু হলো বলেশ্বর নদীতে বাগেরহাট জেলার শরণখোলা উপজেলার রায়েন্দা ও পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার মাছুয়া নৌরুটে ফেরী চলাচল।

বুধবার (১০ নবেম্বর) সকালে শরণখোলা উপজেলা আওয়ামী লীগের আয়োজনে রায়েন্দা বাজার পূর্ব মাথায় ফেরীঘাটে এই ফেরী চলাচল সেবার আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন করেন পিরোজপুর- ৩ আসনের মাননীয় সংসদ সদস্য ডাঃ রুস্তম আলী ফরাজী ও বাগেরহাট -৪ আসনের মাননীয় সংসদ সদস্য এ্যাডঃ আমিরুল আলম মিলন এমপি। এর পরে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন আকন শান্তর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য রুস্তম আলী ফরাজীর সহধর্মিণী খাদিজা বেগম খুশবু ,এমপি আমিরুল আলম মিলনের সহধর্মিনী জান্নাতুল ফেরদৌস লিপি,

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা খাতুনে জান্নাত, শরণখোলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ৩ নং রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আজমল হোসেন মুক্তা, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন, শরণখোলা থানার অফিসার ইনচার্জ সাইদুর রহমান, জেলা আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ মোজাম্মেল হোসেন, বীর মুক্তিযোদ্ধা এম, সাইফুল ইসলাম খোকন,

ডাকসুর সাবেক নেতা আব্দুল হক গোলাম হায়দার,উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি এম,এ রসিদ আকন,উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজ, মহিলা ভাইসচেয়ারম্যান রাহিমা আক্তার হাসি,২ নং খোন্তাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন খান মহিউদ্দিন ও ১ নং ধানসাগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাঈনুল ইসলাম টিপু প্রমুখ।

এছাড়াও উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রশাসনের কর্মকর্তাগন,আওয়ামী লীগ,জনপ্রতিনিধি, জাতীয় পার্টির নেতৃবৃন্দ, সাংবাদিকগন,মুক্তিযোদ্ধাগন এবং বিভিন্ন সংগঠনের নেতাকর্মী ও হাজারো জনতা।

মাননীয় সংসদ সদস্য ডাঃ রুস্তম আলী ফরাজী বলেন ,নতুন ফেরী চলাচল শুরুর মধ্যদিয়ে এপার -ওপারের মধ্যে সেতু বন্ধনের দৃষ্টান্ত স্হাপন হলো। রায়েন্দা ও মাছুয়া নৌরুটে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ, ভোগান্তি লাঘবসহ মানুষের জীবনযাত্রার মান উন্নত হবে।

মাছুয়া খেয়াঘাট থেকে বলেশ্বর নদীতে শরণখোলা উপজেলার রায়েন্দায় প্রতিদিন অসংখ্য মানুষ নৌকায় যাতায়াত করতো। ফেরী চালু হওয়ায় মানুষ উৎপাদিত কৃষিপণ্য সহ অন্যান্য পণ্য অল্পসময় ও স্বল্পখরচে দুই জেলায় নিতে পারবেন।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য এমপি আমিরুল আলম মিলন বলেন,ডিজিটাল বাংলার উন্নয়নের রুপকার বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়নের ছোঁয়া এ অঞ্চলের মানুষের দোরগোড়ায় পৌঁছে গেল। আজকের এই আনুষ্ঠানিক ভাবে ফেরী চলাচলের মধ্যে দিয়ে দুই জেলার মানুষের দুঃখ-দুর্দশার অবসান ঘটলো।

ফেরী চালু হওয়ায় মানুষের সামাজিক সম্প্রীতি বৃদ্ধি হওয়ার পাশাপাশি অর্থনৈতিক সমৃদ্ধি হবে। তিনি আরো বলেন যাত্রী ও ছোট গাড়ি পারাপারের মধ্যদিয়ে ফেরী সার্ভিস চালু হলো। তবে শিগগিরই বড় যানবাহন চলাচল শুরু হবে।

শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন আকন শান্ত বলেন,এলাকার উন্নয়ন ও মানুষের আধুনিক যাতায়াতের স্বার্থে নতুন ফেরী চালু করায়। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, বাগেরহাট-৪ আসনের মাননীয় সংসদ সদস্য এ্যাড. আমিরুল আলম মিলন,

পিরোজপুর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য ডা. রুস্তুম আলী ফরাজী,সাবেক রেল সচিব মোফাজ্জল হোসেন মন্টু সহ যাদের আন্তরিক সহযোগিতায় লাখো মানুষের লালিত স্বপ্ন আজ বাস্তবায়ন হয়েছে তাদের সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

নতুন ফেরী চালু হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়ে শরণখোলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ৩ নং রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজমল হোসেন মুক্তা সুন্দরবন টুয়েন্টিফোর মিডিয়াকে জানান, এতদিন জীবনের ঝুকিঁ নিয়ে এ অঞ্চলের মানুষ খেয়া নৌকায় বিশাল বলেশ্বর নদী পারাপার হয়ে যাতায়াত করতো। এতে সময় ও অর্থ নষ্ট হতো।

এখন ফেরী চালু হওয়ায় মঠবাড়ীয়া, বামনা, পাথরঘাটা, বরগুনা,পটুয়াখালী সহ এ অঞ্চলের হাজার হাজার মানুষ অতি সহজে বিভাগীয় শহর খুলনা, বন্দর নগরী মোংলা ও বাগেরহাট সহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াত সহ ব্যবসা বাণিজ্যের প্রসার ঘটাতে পারবেন।

উল্লেখ নতুন এই ফেরী চলাচল শুরু হওয়ায় উভয় জেলার মানুষের মাঝে আনন্দ বইছে। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে এখবর ছড়িয়ে পড়লে নেটিজেনরা অভিনন্দন ও শুভেচ্ছা এবং আনন্দ,উচ্ছাস প্রকাশ করেন

আরও খবর

Sponsered content

আরও খবর: পিরোজপুর

                                   

মঠবাড়িয়ায় বাস চাপায় কলেজ ছাত্রের মৃত্যু

                             
                                   

ভান্ডারিয়ার ভিটাবাড়ীয়ায় শ্রী শ্রী অন্নপূর্ণা গোবিন্দ মন্দির উদ্বোধন

                             
                                   

ভান্ডারিয়ার ভিটাবাড়ীয়ায় শ্রী শ্রী অন্নপূর্ণা গোবিন্দ মন্দির উদ্বোধন

                             
                                   

মঠবাড়িয়ায় তৃতীয় শ্রেণীর ছাত্রের আত্মহত্যা

                             
                                   

মঠবাড়িয়ায় মাদক মামলার পালাতক আসামী ৬ বছর পর গ্রেপ্তার

                             
                                   

ভয়েস অব আমেরিকার বাংলাদেশ প্রতিনিধির মায়ের লাশ উদ্ধার

                             
ব্রেকিং নিউজ