বরিশাল

পিরোজপুর জেলা স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়ায় পুলিশে ২ নারী সহ ২৩ কনস্টেবল নিয়োগ

                         মঠবাড়িয়া সমাচার ১৫ নভেম্বর ২০২১ , ৪:৫৯:৫৫ প্রিন্ট সংস্করণ

               

পিরোজপুর প্রতিনিধিঃ পিরোজপুর জেলা স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়ায় পুলিশে ২ নারী সহ ২৩ কনেস্টবল নিয়োগ দিয়েছে পুলিশ বিভাগ। এর মধ্যে সাধারণ কোটায় ১৩ জন, মুক্তিযোদ্ধা কোটায় ৬ জন, পুলিশ পোষ্য কোটায় ১ জন, আনসার সদস্য কোটায় ১ জন এবং নারী কোটায় ২ জন প্রাথমিক ভাবে নির্বাচিত হয়েছে।

আজ সোমবার দুপুরে জেলা পুলিশ লাইন্সে এক ব্রিফিং এ কথা জানান পুলিশ সুপার মোহাম্মাদ সাইদুর রহমান। পুলিশ সুপার জানান, নিয়োগ বিজ্ঞপ্তি দেয়ার পর যাতে করে দালাল বা মধ্যস্বত্ব ভোগির কবলে কেউ না পরে এ জন্য এলাকায় মাইকিং করা, মসজিদে মসজিদে গিয়ে নামাজের সময় মানুষকে জানানো, এবং স্থানীয় পত্রিকা সমুহে প্রচার করে সম্পূর্ণ স্বচ্ছ ভাবে এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। তিনি বলেন, শারিরিক, মানসিক ভাবে সক্ষম এবং মেধাবীদেরকেই নিয়োগ দেয়া হয়েছে।
এক প্রশ্নের উত্তরে পুলিশ সুপার জানান, ৮শত জন পুরুষ এবং ১ শত জন নারী প্রার্থী আবেদন করলেও বাছাই পর্বে ৬ শত ৯৪ জন উপস্থিত হয়। বিভিন্ন পরীক্ষা নিরিক্ষার মধ্য দিয়ে এবং লিখিত পরীক্ষা শেষে ৫৩ জন উত্তির্ণ হয়। আইজিপি র নির্দেশনা অনুযায়ী ৭টি স্থরের বাছাই প্রক্রিয়া শেষে ২ জন নারী সহ ২৩ জনকে প্রাথমিক ভাবে এবং অপেক্ষামান হিসেবে আরও ৫ জনকে চুড়ান্ত করা হয়েছে। এর পরে ডাক্তারী পরীক্ষা এ পুলিশ ভেরিফিকেশন শেষে তাদেরকে চুড়ান্ত নিয়োগ দেয়া হবে।
প্রেস ব্রিফিং এ অতিরিক্ত পুলিশ সুপার থান্দার খাইরুল ইসলাম,প্রেসক্লাব আহবায়ক গৌতম রায় চৌধুরী সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।
পরে নির্বচিত ২৩ সদস্যকে ফুলের শুভেচ্ছা দিয়ে বরন করেন পুলিশ সুপার মোহাম্মাদ সাইদুর রহমান

আরও খবর

Sponsered content

ব্রেকিং নিউজ