সারাদেশ

নগরকান্দায় প্রতিবন্ধীর গাছের সাথে শত্রুতা! 

                         মঠবাড়িয়া সমাচার ১৩ ফেব্রুয়ারি ২০২২ , ১২:০৯:৫৬ প্রিন্ট সংস্করণ

               

ফরিদপুর জেলাসংবাদদাতাঃ ফরিদপুর নগরকান্দায় জমিজমার ভোগ দখল নিয়ে বিরোধ ও পূর্বশত্রুতার জের ধরে এক শারীরিক প্রতিবন্ধীর মেহগনি এবং আমগাছ কেটে ফেলেছে প্রতিপক্ষরা, এমন অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাটি ঘটেছে নগরকান্দা উপজেলার চরযশোরদী ইউনিয়নের ছোট শ্রীবর্দী গ্রামে। ঘটনাটি রবিরবার (১৩ফেব্রুয়ারি) হেমায়েত মোল্যা গনমাধ্যম কে নিশ্চিত করেন। এ ঘটনায় গত শনিবার (১২ ফেব্রুয়ারি) নগরকান্দা থানায় অভিযোগ করেছেন, ছোট শ্রীবর্দী গ্রামের মৃত খোরশেদ মোল্যার ছেলে শারীরিক প্রতিবন্ধী হেমায়েত মোল্যা।

অভিযোগ থেকে এবং সরেজমিনে গিয়ে জানা গেছে, উপজেলার চরযশোরদী ইউনিয়নের ছোট শ্রীবর্দী গ্রামের মৃত খোরশেদ মোল্যার ছেলে হেমায়েত মোল্যা এবং ছলেমান মোল্যার সঙ্গে একই গ্রামের মৃত আবদুল মালেক শেখের ছেলে জাহাঙ্গীর শেখ ও রবিউল শেখ এবং মৃত তারা মাতুব্বরের ছেলে মামুন মাতুব্বরের জমিজমার ভোগ দখল নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এরই জের ধরে শুক্রবার দিবাগত গভীর রাতে মৃত খোরশেদ মোল্যার ছেলে হেমায়েত মোল্যা ও ছলেমান মোল্যার বাড়ির পাশের কয়েকটি মেহগনি এবং আমগাছের চারা কেটে ফেলেছে প্রতিপক্ষরা।

হেমায়েত মোল্যার ভাই ছলেমান মোল্যা বলেন, আমরা দীর্ঘদিন ধরে ছোট শ্রীবর্দী গ্রামের এই বাড়িতে বসবাস করছি। আমাদের ক্রয়কৃত এই জমি, গায়ের জোরে দখল করতে চাচ্ছে, ছোট শ্রীবর্দী গ্রামের মৃত তারা মাতুব্বরের ছেলে মামুন মাতুব্বর সহ কয়েকজন। তারা বিভিন্ন সময় আমাদের হুমকি ধামকি দিচ্ছে, ভয়ভীতি দেখাচ্ছে। শুক্রবার দিবাগত গভীর রাতে আমাদের বাড়ির পাশের কয়েকটি মেহগনি ও আমগাছের চারা কেটে ফেলেছে প্রতিপক্ষরা। সেই রাতে গাছের চারা কাটতে আমি দেখে ফেলায়, তারা এসময় পালিয়ে যায়।

হেমায়েত মোল্যা বলেন, জমিজমার ভোগ দখল নিয়ে তাদের সঙ্গে আমাদের দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। আমাদের ঘরের চালে প্রায় রাতে তারা ইট পাটকেল নিক্ষেপ করে, আমাদের ভয়ভীতি দেখায়। তারা শত্রুতা করে রাতে আমাদের বাড়ির পাশের কয়েকটি মেহগনি ও আমগাছের চারা কেটে ফেলেছে। আমরা এর উপযুক্ত বিচার দাবী করছি।

এ ব্যাপারে বক্তব্য জানতে, জাহাঙ্গীর শেখ, রবিউল শেখ এবং মামুন মাতুব্বরের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

নগরকান্দা থানার এসআই নাজমুল ইসলাম বিশ্বাস গনমাধ্যম কে, বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

আরও খবর

Sponsered content

আরও খবর: ঢাকা

                                   

পি কে হালদারকে বাংলাদেশে হস্তান্তরের ইঙ্গিত ইডির

                             
                                   

ফরিদপুরে ৫০ লাখ টাকা ব্যয়ে তৈরি হচ্ছে আ.লীগের সম্মেলন মঞ্চ

                             
                                   

নিউমার্কেটের ব্যবসায়ীদের হামলার শিকার সাংবাদিকরা

                             
                                   

ফেসবুকে নতুন কাপড়ের বিজ্ঞাপন দিয়ে ছেঁড়া কাপড় ডেলিভারি, গ্রেপ্তার ৫

                             
                                   

নিউ মার্কেট এলাকায় সংঘর্ষে সাংবাদিকসহ আহত শতাধিক, থমথমে নিউমার্কেট এলাকা

                             
                                   

ভেরিফিকেশনের জন্য বাসায় যেতে পারবে না পুলিশ

                             
ব্রেকিং নিউজ