ধর্ম ও জীবন

ঝালকাঠিতে শুরু হয়েছে নেছারাবাদ দরবারের মাহফিল

                         মঠবাড়িয়া সমাচার ২৩ ফেব্রুয়ারি ২০২২ , ৬:৫৪:৫৪ প্রিন্ট সংস্করণ

               

নিজস্ব প্রতিবেদকঃ বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হযরত মাওলানা আযীযুর রহমান কায়েদ সাহেব হুজুরের প্রতিষ্ঠিত ঝালকাঠির নেছারাবাদ দরবার শরীফে মঙ্গলবার বিকেল থেকে শুরু হয়েছে দুই দিনব্যাপী বার্ষিক ঈছালে ছওয়াব ও ওয়াজ-মাহফিল। আগামী ২৪ ফেব্রুয়ারি বাদ ফজর আখেরী মোনাজাতের মধ্য দিয়ে মাহফিল শেষ হবে।

প্রথম দিনে বাদ মাগরিব উদ্বোধনী বয়ান করবেন মাহফিলের সভাপতি কায়েদ সাহেব হুজুরের একমাত্র সাহেবজাদা আমীরুল মুছলিহীন হযরত মাওলানা মুহম্মদ খলীলুর রহমান নেছারাবাদী। দুই দিনব্যাপী মাহফিলে তিনি ৫ পর্বে বয়ান করবেন। এছাড়াও ২৪ ফেব্রুয়ারি ফজরবাদ সমাপনী বয়ান শেষে আখেরী মোনাজাত পরিচালনা করবেন তিনি।

মাহফিলে দেশ-বিদেশ থেকে কায়েদ ভক্ত আশেকানসহ ধর্মপ্রাণ মুসলমান অংশ নিবেন। মাহফিলকে কেন্দ্র করে ইতোমধ্যে ৬৪ জেলার ভক্ত আশেকান মেহমানদের থাকা ও খাওয়ার ব্যবস্থা নিশ্চিত করেছে মাহফিল পরিচালনা কমিটি। ইতোমধ্যেই মাহফিলে ভক্ত আশেকান ও মেহমানদের আগমন শুরু হয়েছে।

মাহফিল বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও এনএস কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা গাজী শহিদুল ইসলাম জানান, মাহফিলের জন্য নির্মাণ করা হয়েছে পাঁচটি প্যান্ডেল। আগত মেহমানদের সেবায় পাঁচ হাজার স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকেও ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়াও বিশুদ্ধ পানি ও প্রয়োজনীয় শৌচাগারের ব্যবস্থা করা হয়েছে।

নেছারাবাদে প্রবেশের সড়কটি মাহফিল চলাকালে যানবাহনমুক্ত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দূর-দূরান্ত থেকে আগত মেহমানদের গাড়িবহর পার্কিংয়ের জন্য বিশাল এরিয়ায় ব্যবস্থা নিয়েছেন কর্তৃপক্ষ। মাহফিলকে ঘিরে জেলাজুড়ে সাজসাজ রব বিরাজ করছে। মাহফিলে উপমহাদেশের বুযুর্গ-ওলী, দার্শনিক ও মুজাদ্দেদ হযরত কায়েদ সাহেব হুজুরের প্রতিষ্ঠিত দরবার শরীফে দেশবরেণ্য শিক্ষাবিদ-মুহাক্কেক ওলামায়ে কেরামগণ বয়ান করবেন।

আরও খবর

Sponsered content

ব্রেকিং নিউজ