বরিশাল

মঠবাড়িয়ায় অগ্নিকান্ডে সাতটি দোকান পুড়ে ছাই

                         মঠবাড়িয়া সমাচার ২৫ ফেব্রুয়ারি ২০২২ , ২:১৮:৫১ প্রিন্ট সংস্করণ

               

পিরোজপুরের মঠবাড়িয়া পৌর শহরের সদর রোড়ে শুক্রবার রাত ৩ টার দিকে ভয়াবহ অগ্নিকান্ডে ৭ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে ২০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়িরা দাবি করেছেন। তবে প্রশাসন বলছে ৭-৮ কোটি টাকার ক্ষতি হয়েছে। অগ্নিকান্ডে ১টি লাইব্রেরী, ১ রেস্টুরেন্ট, ১ টি ইলেক্ট্রটি ১ টি স্টুডিও, ৪ টি জুয়েলারী ও ১ টি ফলের দোকানসহ মোট ১৩ জন ব্যবসায়ির দোকানের মালামাল পুড়ে গেছে।

লাইব্রেরীর বিভিন্ন বই পুড়ে ছাই হয়ে গেলেও পবিত্র কোরআন শরীফের অক্ষর অক্ষত রয়েছে। প্রত্যক্ষদর্শিরা জানান, রাত ৩ টার দিকে লাইব্রেরীর পেছনের দিকে প্রথমে ধোঁয়া উড়তে দেখে চিৎকার করতে থাকি, কিন্তু মূহুর্তের মধ্যে আগুনের লেলিহান ছড়িয়ে পরে। খবর পেয়ে মঠবাড়িয়া, ভান্ডারিয়া ও বামনার মোট ৪টি ফায়ার সার্ভিস ইউনিট প্রভয় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন। তবে আগুন লাগার সূত্রপাত নিশ্চিত হতে না পারলেও একটি দোকানে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে।

এদিকে শুক্রবার দুপুরে পিরোজপুর জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান-পিপিএম ঘটনাস্থল পরিদর্শণ করেন। প্রশাসনের পক্ষ থেকে প্রথমিক ভাবে ক্ষতিগ্রস্থ ১০ জনকে সাড়ে ৭ হাজার এবং জেলা পরিষদ চেয়ারম্যান ব্যক্তিগত উদ্যোগে ১৩ জন ব্যবসায়িতে ২০ হাজার করে টাকা আর্থিক সহায়তা দেন।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) চৌধুরী রওশন ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক, অতিরিক্ত পুরিশ সুপার (মঠবাড়িয়া সার্কেল) মোহামম্মদ ইব্রাহীম, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সাখাওয়াত জামিল সৈকত, ওসি মুহা. নূরুল ইসলাম বাদল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদার, ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা মো. সোহেল আহম্মেদ, জেলা আ‘লীগ সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা একেএম সেলিম মিয়া, উপজেলা আ‘লীগ সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বর, সহ সভাপতি আরিফ উল হক, জেলা পরিষদ সদস্য আজীম উল হক, উপজেলা আ‘লীগ সাংগঠনিক সম্পাদক রিয়াজুল আলম ঝনো, প্রচার সম্পাদক ফজলুল হক মনি ও স্থানীয় কাউন্সিলর শফিকুর রহমান প্রমূখ।

পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান-পিপিএম জানান, অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়ন করা হয়েছে। পরবর্তি নির্দেশ না দেয়া পর্যন্ত পুলিশ ঘটনাস্থলে ডিউটি পালন করবে।

জেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ বলেন, ক্ষতিগ্রস্থ ব্যবসায়িরা পুড়ে যাওয়া দোকানের ছবিসহ আবেদন করলে জেলা পরিষদের পক্ষ থেকেও অর্থিক সহায়তা করা হবে।

জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান আরও জানান, অগ্নিকান্ডের সূত্রপাত ও বাজারের সাবিক পরিস্থিতির জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ৭দিনের মধ্যে তার রিপোর্ট পেশ করলে পরবর্তি ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও খবর

Sponsered content

আরও খবর: পিরোজপুর

                                   

মঠবাড়িয়ায় বাস চাপায় কলেজ ছাত্রের মৃত্যু

                             
                                   

ভান্ডারিয়ার ভিটাবাড়ীয়ায় শ্রী শ্রী অন্নপূর্ণা গোবিন্দ মন্দির উদ্বোধন

                             
                                   

ভান্ডারিয়ার ভিটাবাড়ীয়ায় শ্রী শ্রী অন্নপূর্ণা গোবিন্দ মন্দির উদ্বোধন

                             
                                   

মঠবাড়িয়ায় তৃতীয় শ্রেণীর ছাত্রের আত্মহত্যা

                             
                                   

মঠবাড়িয়ায় মাদক মামলার পালাতক আসামী ৬ বছর পর গ্রেপ্তার

                             
                                   

ভয়েস অব আমেরিকার বাংলাদেশ প্রতিনিধির মায়ের লাশ উদ্ধার

                             
ব্রেকিং নিউজ