জাতীয়

ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে আ’লীগের জয়জয়কার

                         মঠবাড়িয়া সমাচার ২৬ ফেব্রুয়ারি ২০২২ , ১২:৪৫:১২ প্রিন্ট সংস্করণ

               

ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল। গত বুধবার ও বৃহস্পতিবার অনুষ্ঠিত এই নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগ সমর্থিত প্যানেল ১৭টি পদে জয়লাভ করেছে। বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেল জয়লাভ করেছে ৬টি পদে। শুক্রবার ভোট গণনা শুরু হয়। আজ শনিবার সকাল পর্যন্ত গণনা চলে।

ঢাকা আইনজীবী সমিতিতে দুই দিনে ১১ হাজার ২৮৫ জন আইনজীবী ভোট প্রদান করেছেন। বরাবরের মতো আওয়ামী লীগ ও বিএনপির নেতৃত্বে দুটি প্যানেল এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি নিয়ে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ব্যানারে সাদা প্যানেলে নিয়ে নির্বাচন করে। অন্যদিকে বিএনপি-জামাতের নেতৃত্বে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল নির্বাচন করে।

আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল থেকে সভাপতি অ্যাডভোকেট মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মো. ফিরোজুর রহমান মন্টু জয়লাভ করেছেন।

সাদা প্যানেলের আরও যারা নির্বাচিত হয়েছেন তাঁরা হলেন-জ্যেষ্ঠ সহসভাপতি পদে মো. দেলোয়ার হোসেন পাটওয়ারী, সহসভাপতি পদে এ কে এম শফিকুল ইসলাম (স্বপন), কোষাধ্যক্ষ পদে মো. নুর হোসাইন, জ্যেষ্ঠ সহসাধারণ সম্পাদক পদে মো. ইমানুর রহমান, সহসাধারণ সম্পাদক পদে মোহাম্মদ আবু সাঈদ সিদ্দিক টিপু, সাংস্কৃতিক সম্পাদক পদে তাসলিমা ইয়াসমিন দীপা, দপ্তর সম্পাদক পদে মুহাম্মদ আরকান মিয়া ও ক্রীড়া সম্পাদক মো. মনিরুজ্জামান খান। কার্যনির্বাহী কমিটির সদস্য পদে ইমতিয়াজ প্রিন্স, আবু সুফিয়ান, গোলাম ইমাম হোসেন, রাকিবুল ইসলাম রাকিব, মো. সামিউল ইসলাম প্রিন্স, মো. আবুল বাশার ও মো. জাহাঙ্গীর আলম জাহিদ জয়লাভ করেছেন।

সম্পাদকীয় পদের নীল প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন লাইব্রেরি সম্পাদক পদে মো. রফিকুল ইসলাম ও সমাজকল্যাণ সম্পাদক পদে মো. মোশারফ হোসেন মোল্লা।

নীল প্যানেল থেকে সদস্য পদে নির্বাচিত হয়েছেন ফয়সাল কবির সৌরভ, মো. মসিউর রহমান মানিক, ফয়সাল হাসান তুষার ও মো. মুজাহিদুল ইসলাম।

আরও খবর

Sponsered content

ব্রেকিং নিউজ