রাজনীতি

আধুনিক পদ্ধতির শিক্ষা ব্যবস্থার কারণেই শিক্ষার হার বেড়েছে

                         মঠবাড়িয়া সমাচার ২ মার্চ ২০২২ , ১:১৬:০৩ প্রিন্ট সংস্করণ

               

আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বায়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি বলেছেন, বর্তমান সরকার শিক্ষা ব্যাবস্থাকে উন্নত করার জন্য স্কুল-কলেজ জাতীয়করণ, মাল্টিমিডিয়া ল্যাব স্থাপনসহ সব ধরনের সহযোগিতা দিয়ে আসছে। আধুনিক পদ্ধতির শিক্ষা ব্যবস্থার কারণেই দেশে আজ শিক্ষার হার বেড়েছে। ঝালকাঠি সদর উপজেলার বিনয়কাঠি শেরে বাংলা ফজলুল হক ডিগ্রি কলেজের শিক্ষার্থীদের নবীনবরণ ও পরিচিতি সভায় ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বর্ষিয়ান এ আওয়ামী লীগ নেতা বলেন, আমাদের যুব সমাজের মেধাকে ধ্বংস করার জন্য বিদেশ থেকে মাদক পাঠানো হচ্ছে। এক শ্রেণির অসাধু মানুষ এগুলো দেশের সর্বত্র ছড়িয়ে দিচ্ছে। এতে এক দিকে মাদকাসক্তরা হচ্ছে প্রতিবন্ধী, অন্যদিকে দিন দিন জাতি হারাচ্ছে মেধা। তাই আজ মাদক আমাদের জন্য একটি বড় অভিশাপ। এর বিরুদ্ধে সকলকে এক হয়ে কাজ করার আহবান জানান সাবেক এ মন্ত্রী।

২০২১-২২ শিক্ষা বর্ষের একাদশ ও স্নাতক শ্রেণির নবাগত শিক্ষার্থীদের বরণ উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ নিজাম হায়দার। অন্যদের মধ্যে বক্তব্য দেন কলেজের পরিচালনা পরিষদের সভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, সহকারি অধ্যাপক মো. আকবর হোসেন, আহসান কবির, সুশীল রঞ্জন রায়, নবাগত শিক্ষার্থী মৌ আক্তার ও মো. কাওছার সরদার। পরে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

আরও খবর

Sponsered content

ব্রেকিং নিউজ