বরিশাল

পিরোজপুরে পুলিশের বাধা ও লাঠিপেটার মধ্য দিয়ে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত।

                         মঠবাড়িয়া সমাচার ৩ মার্চ ২০২২ , ১২:০৮:২৬ প্রিন্ট সংস্করণ

               

স্টাফ রিপোর্টার, পিরোজপুর : পিরোজপুরে পুলিশের বাধা ও লাঠিপেটার মধ্য দিয়ে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার বিকেলে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও দুর্নীতির প্রতিবাদে জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে মিছিল করে আসার সময় নেতা-কর্মীদের পুলিশ বাধা দেয় বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় পুলিশের লাঠিপেটায় কয়েকটি মিছিল ছত্রভঙ্গ হয়ে যায়। আহত হন দলটির অন্তত ২৫ নেতা-কর্মী।

দলীয় সূত্রে জানা গেছে, পিরোজপুর শহরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ সমাবেশের আয়োজন করেছিল বিএনপি। শহীদ মিনারে সমাবেশ করার অনুমতি না দিয়ে জেলা বিএনপির কার্যালয়ের সামনে সমাবেশ করার জন্য বলে পুলিশ। বেলা সাড়ে তিনটায় সমাবেশ শুরু হয়। এরপর মিছিল নিয়ে নেতা-কর্মীরা সমাবেশস্থলে আসতে শুরু করেন। বিকেল চারটার দিকে ছাত্রদলের একটি মিছিল সভাস্থলে এলে পুলিশ লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয়। এরপর আরও তিনটি মিছিল সভাস্থলে আসার পথে শহরের সোনালী ব্যাংকের সামনে পুলিশ ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পুলিশের লাঠিপেটায় দলের অন্তত ২৫ নেতা-কর্মী আহত হয়েছেন বলে জানিয়েছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন।

জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন বলেন, পুলিশ ও ছাত্রলীগের পৃথক হামলায় ছাত্রদলের অন্তত ২০ নেতা-কর্মী আহত হয়েছেন। শহরের কালীবাড়ি এলাকায় ছাত্রলীগের হামলায় জেলা ছাত্রদলের সহসাংগঠনিক সম্পাদক মুহিত হোসেনের পা ভেঙে গেছে। এ ছাড়া নাজিরপুর উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সাবেক আহ্বায়ক মাজেদুল কবির ও শ্রীরামকাঠী ইউনিয়ন ছাত্রদলের সভাপতি জোবায়ের হোসেন পুলিশের লাঠিপেটায় আহত হয়েছেন।

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ জ ম মাসুদুজ্জামান বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ তৎপর ছিল। পুলিশকে দেখে মিছিলে অংশ নেওয়া নেতা-কর্মীরা দৌড় দিলে কয়েকজন আহত হতে পারেন বলে জানান তিনি।

জেলা বিএনপির সভাপতি গাজী নুরুজ্জামানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান। এতে বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির সদস্য এলিজা জামান, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, সহসভাপতি নজরুল ইসলাম খান, যুগ্ম সম্পাদক রুহুল আমিন, সাংগঠনিক সম্পাদক সাইদুল রহমান প্রমুখ।

বিলকিস জাহান বলেন, ‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে মানুষ আজ দিশাহারা। শুধু নিম্নবিত্ত নয়, মধ্যবিত্তরাও মুখ ঢেকে টিসিবির পণ্য কেনার জন্য লাইনে দাঁড়াচ্ছেন। টিসিবির ট্রাকের পেছনে শত শত মানুষের দৌড় দেখে প্রথমে মনে করেছি, কোনো সিনেমার শুটিং চলছে। পরে জেনেছি, টিসিবির পণ্য কিনতে মানুষ দৌড়াচ্ছে। আজ সব চোরের দল মিলে সিন্ডিকেট করে জিনিসপত্রের দাম বাড়িয়েছে। এ সিন্ডিকেট ভেঙে বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা করতে হবে।’

সমাবেশে বক্তারা আরও বলেন, বর্তমান সরকার যে ব্যর্থ, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি তার প্রমাণ। দেশ উন্নয়নের মহাসড়কে প্রচার করে সরকার উন্নয়নের নামে দুর্নীতি ও লুটপাট করে চলছে। বিএনপির নেতা-কর্মীদের নির্যাতন করে, জেলে পাঠিয়ে কাজ হবে না। এ সরকারকে একদিন বিদায় নিতে হবে।

আরও খবর

Sponsered content

আরও খবর: পিরোজপুর

                                   

মঠবাড়িয়ায় বাস চাপায় কলেজ ছাত্রের মৃত্যু

                             
                                   

ভান্ডারিয়ার ভিটাবাড়ীয়ায় শ্রী শ্রী অন্নপূর্ণা গোবিন্দ মন্দির উদ্বোধন

                             
                                   

ভান্ডারিয়ার ভিটাবাড়ীয়ায় শ্রী শ্রী অন্নপূর্ণা গোবিন্দ মন্দির উদ্বোধন

                             
                                   

মঠবাড়িয়ায় তৃতীয় শ্রেণীর ছাত্রের আত্মহত্যা

                             
                                   

মঠবাড়িয়ায় মাদক মামলার পালাতক আসামী ৬ বছর পর গ্রেপ্তার

                             
                                   

ভয়েস অব আমেরিকার বাংলাদেশ প্রতিনিধির মায়ের লাশ উদ্ধার

                             
ব্রেকিং নিউজ