সারাদেশ

বরিশালে বাংলার বধূ সাজে জার্মান নারী

                         মঠবাড়িয়া সমাচার ১১ মার্চ ২০২২ , ৩:৩৩:১৭ প্রিন্ট সংস্করণ

               

প্রণয়ের সম্পর্ক থেকে বিয়ে, অতপর স্বামী-সন্তানকে সাথে নিয়ে সুদূর জার্মানি থেকে বরিশালে ছুটে আসেন আলিসা থেওডোরা পিত্তা। বরিশালের ছেলে রাকিব হোসেন শুভর সঙ্গে জামার্নিতে পরিচয়ের পর পরিণয়, এরপর বিয়ে হয় তাদের।

তবে সেখানে বাঙালী রীতি অনুযায়ী ঢাক-ঢোল পিটিয়ে তেমনভাবে বিয়ের অনুষ্ঠান হয়নি। তাই বাংলা রীতিতে বরিশালের মাটিতে হলো তাদের বিয়ের অনুষ্ঠান।

শুক্রবার (১১ মার্চ) বরিশাল সদর উপজেলার চরবাড়িয়ার উলাল বাটনা এলাকার বাসিন্দা ও চরবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলামের বাড়িতে অনুষ্ঠিত হয় বৌ-ভাত অনুষ্ঠান।

শহিদুল ইসলাম জানান, ৬৫টি বড় বড় পাত্রে বিয়ের রান্নার আয়োজন করা হয়, যেখানে দুপুরে খাওয়ার জন্য ৩ হাজার মানুষের খাবারের আয়োজন ছিলো। সবকিছু ভালোভাবে সম্পন্ন হয়েছে। বিয়ের প্রতিটি আয়োজন দেখে ছেলের বউ ও তার বান্ধবী বেশি খুশি বলেও জানান তিনি।

ইতোমধ্যে শ্বশুরবাড়ির আথিতেয়তায় বেশ খুশি আলিসা। বিয়ের অনুষ্ঠানের পাশাপাশি গ্রামের বিভিন্ন জায়গা ঘুরে বেড়ানো, ছবি তোলায় সময় কাটাচ্ছেন তিনি ও তার বান্ধবি। সবার সাথে হাঁসিমুখে কথা বলায় এরইমধ্যে পরিণত হয়েছেন সবার মধ্যমণিতে। তার প্রতি আদর-যত্নের কমতি রাখছেন না প্রতিবেশীরাও।

এরআগে বুধবার (০৯ মার্চ) সন্ধ্যায় আলিসার শ্বশুর শহিদুল ইসলামের বাড়িতেই গায়ে হলুদের আয়োজন করা হয়। যেখানে আলিসা ও শুভকে হলুদ মাখান স্বজনরা। এরপর শুক্রবার বৌভাত অনুষ্ঠানে উভয়ই বিয়ের সাজ সাজেন। অনুষ্ঠানে আমন্ত্রিতদের যখন খাবার দেয়া হয় তখন সেখানে উভয়কেই দেখা যায় খোঁজ-খবর নিতে।

এদিকে, বিয়ের এ আয়োজন ঘিরে বাড়ির দুইপ্রান্তে প্রায় দুই কিলোমিটার সড়ক জুড়ে বাহারি রংয়ের আলোকসজ্জা করা হয়েছে। সেইসঙ্গে বসানো হয় তোরণও। বাড়ির পাশের মাঠে করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। যা দেখতে ভীর জমান নগরীর বিভিন্ন প্রান্তের মানুষ।

আরও খবর

Sponsered content

আরও খবর: বরিশাল

                                   

মঠবাড়িয়ায় বাস চাপায় কলেজ ছাত্রের মৃত্যু

                             
                                   

ভান্ডারিয়ার ভিটাবাড়ীয়ায় শ্রী শ্রী অন্নপূর্ণা গোবিন্দ মন্দির উদ্বোধন

                             
                                   

ভান্ডারিয়ার ভিটাবাড়ীয়ায় শ্রী শ্রী অন্নপূর্ণা গোবিন্দ মন্দির উদ্বোধন

                             
                                   

মঠবাড়িয়ায় তৃতীয় শ্রেণীর ছাত্রের আত্মহত্যা

                             
                                   

মঠবাড়িয়ায় মাদক মামলার পালাতক আসামী ৬ বছর পর গ্রেপ্তার

                             
                                   

ভয়েস অব আমেরিকার বাংলাদেশ প্রতিনিধির মায়ের লাশ উদ্ধার

                             
ব্রেকিং নিউজ