বরিশাল

ইন্দুরকানীতে ঝুঁকি নিয়ে চলছে যান

                         মঠবাড়িয়া সমাচার ১২ মার্চ ২০২২ , ১:৫৮:০৪ প্রিন্ট সংস্করণ

               

পিরোজপুরের ইন্দুরকানীতে  সড়ক ও জনপথ বিভাগের রাস্তা দেবে যাওয়ায় মারাত্মক ঝুকি নিয়ে চলছে যানবাহন। সড়কটি সংস্কার করা না হলে যে কোন সময় ঘটে যেতে পারে বড় ধরনের দূর্ঘটনা।  পিরোজপুর – ইন্দুরকানী  – সন্নাসী সড়কের গোডাউন এলাকায়  তিনশতশত ফুট সড়ক খালের দিকে ভেঙ্গে দেবে গেছে। যে পাইলিং দেয়া ছিল তাও  ভেঙ্গে গেছে।  দীর্ঘদিন ধরে এ অবস্থা চললেও সড়কটি সংস্কার ও মেরামতের কোন উদ্যোগ নেয়া হচ্ছে না।

উপজেলার সড়ক ও জনপথ বিভাগের একমাত্র সড়ক এটি। প্রতিদিন এ সড়ক দিয়ে ঢাকা , চট্রগ্রাম, খুলনা, বরিশাল সহ দেশের বিভিন্ন স্থানে যাত্রীবাহী  বাস  ও পণ্যবাহী ট্রাক চলাচল করে। ওই দেবে যাওয়া সড়ক পার হতে নিয়মিত দূর্ঘটনা ঘটছে।   সড়কে এক পাশ খালে দেবে যাওয়ায়  অন্য পাশ দিয়ে ঝুকি নিয়ে   পার হতে হয়।

স্থানীয়রা জানান, ঘোষেরহাট সেউতিবাড়ীয়া  খালের পানির তোড়ে দক্ষিণ ইন্দুরকানী গোডাউন এলাকায় প্রায়  তিনশ ফুটের বেশী সড়ক খালে দেবে যাচ্ছে। এর আগে ওই স্থানে সড়ক ও জনপথ বিভাগ যে পাইলিং দিয়েছে তা অনেকটা বিলীনের পথে। দূর্ঘটনা থেকে রক্ষা পাওয়াল জন্য দ্রুত সড়ক সংস্কার ও পাইলিং প্রয়োজন।

ওই সড়কের পাশ্ববর্তী সেউতিবাড়িয়া গ্রামের বাসিন্দা আঃ আজিজ হাওলাদার জানান,  সড়কের পাশ্ববর্তী সেউতিবাড়িয়া – ঘোষেরহাট খাল ভেঙ্গে যাওয়ায় সড়কের পাইলিং ভেঙ্গে দেবে যাচ্ছে। সড়ককের পাশের পাইলিং না দিলে যোগাযোগ বন্ধ হয়ে যেতে পারে। স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ করীম ইমন জানান, সড়কটি দেবে যাওয়ায়  যারবাহন চলাচলে বিঘান ঘটছে। দ্রত সংস্কার করা দরকার।

পিরোজপুর সড়ক ও জনপথ বিভাগের উপ- সহকারী প্রকৌশলী শামীম আহসান সমকালকে জানান, পিরোজপুর – ইন্দুরকানী- সন্নাসী সড়কের ইন্দুরকানী খাদ্যগুদাম এলাকায় খালের স্রোতে প্রায় দুই  শত ফুটের অধিক সড়ক ভেঙ্গে দেবে গেছে। ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। এ বিষয়  আরসিসি পাইলিং সহ সড়ক সংস্কারের জন্য টেন্ডার প্রক্রিয়াধীন আছে। টেন্ডার প্রক্রিয়া শেষ হলে অচিরেই কাজ শুরু হবে।

আরও খবর

Sponsered content

আরও খবর: পিরোজপুর

                                   

মঠবাড়িয়ায় বাস চাপায় কলেজ ছাত্রের মৃত্যু

                             
                                   

ভান্ডারিয়ার ভিটাবাড়ীয়ায় শ্রী শ্রী অন্নপূর্ণা গোবিন্দ মন্দির উদ্বোধন

                             
                                   

ভান্ডারিয়ার ভিটাবাড়ীয়ায় শ্রী শ্রী অন্নপূর্ণা গোবিন্দ মন্দির উদ্বোধন

                             
                                   

মঠবাড়িয়ায় তৃতীয় শ্রেণীর ছাত্রের আত্মহত্যা

                             
                                   

মঠবাড়িয়ায় মাদক মামলার পালাতক আসামী ৬ বছর পর গ্রেপ্তার

                             
                                   

ভয়েস অব আমেরিকার বাংলাদেশ প্রতিনিধির মায়ের লাশ উদ্ধার

                             
ব্রেকিং নিউজ