ক্রিকেট

হঠাৎ সিদ্ধান্ত বদল, দক্ষিণ আফ্রিকা যাচ্ছেন সাকিব আল হাসান

                         মঠবাড়িয়া সমাচার ১২ মার্চ ২০২২ , ১০:৪৭:৪৬ প্রিন্ট সংস্করণ

               

অনলাইন ডেস্ক : মানসিক অবসাদের কারণে দক্ষিণ আফ্রিকা সফর থেকে বিশ্রাম দেওয়া হয়েছিল বাংলাদেশ দলের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। শুধু দক্ষিণ আফ্রিকা সফর নয়, আগামী ৩০ এপ্রিল পর্যন্ত আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট থেকে বিশ্রাম দেওয়া হয় তাকে।

তবে আজ (শনিবার) হঠাৎ করেই এই ইস্যুতে এলো নতুন মোড়। এবার খোদ সাকিব আল হাসান নিজেই জানালেন, চলতি দক্ষিণ আফ্রিকা সফরে যেতে প্রস্তুত তিনি। শুরুতে দ্বিধায় থাকলেও, এখন নিজেকে দক্ষিণ আফ্রিকা সফরের জন্য এভেইলেবল বলে জানালেন সাকিব।

এর খানিক পরেই বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়ে দিলেন, আগামীকাল (রোববার) রাতে দক্ষিণ আফ্রিকার বিমান ধরবেন সাকিব। দুবাই থেকে দেশে ফেরার পর পাপনের সঙ্গে একান্ত সাক্ষাতেই মূলত এ সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। যা আনুষ্ঠানিকভাবে জানালেন আজ।

শনিবার দুপুর ১টার কাছাকাছি সময়ে বিসিবি ভবনে বৈঠকে বসেছিলেন সভাপতি নাজমুল হাসান পাপন, শীর্ষ পরিচালক ইসমাইল হায়দার মল্লিক, ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ এবং সাকিব আল হাসান।

এ বৈঠক শেষে সাকিব বলেন, ‘পাপন ভাইর সঙ্গে পরশু রাতেও কথা হয়েছে, আজও উনার সঙ্গে কথা হয়েছে। যেহেতু তিন ফরম্যাটেই আছি, তিন ফরম্যাটেই সবসময় এভেইলেবল থাকবো। বোর্ড সিদ্ধান্ত নেবে কখন বিশ্রাম দেওয়া দরকার। দক্ষিণ আফ্রিকা সফরেও আমি এভেইলেবল।’

কিন্তু তিনি নিজে এভেইলেবল থাকলেও, তাকে কি দক্ষিণ আফ্রিকায় দেখা যাবে? কেননা সাকিবকে তো প্রায় ২ মাসের বিশ্রাম দিয়েছে বিসিবি। এখন সেই বিশ্রামের সিদ্ধান্ত বদলে দক্ষিণ আফ্রিকা যাবেন সাকিব? গেলে কবে? এই প্রশ্নের উত্তর দিয়েছেন পাপন।

তার ভাষ্য, ‘দক্ষিণ আফ্রিকা সফরে সব ম্যাচেই এভেইলেবল সাকিব। আগামীকাল (রোববার) রাতে সে যাচ্ছে দক্ষিণ আফ্রিকায়। এখানে কথা আছে, এমনও হতে পারে সেখানে কোনো ম্যাচে ওকে (বিশ্রাম দিয়ে) দলের বাইরেও রাখা হতে পারে। এটা নিয়ে হুলস্থুল করার কিছু নেই।’

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকা সফরে ১৮ মার্চ থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরের দুই ম্যাচ যথাক্রমে ২০ ও ২৩ মার্চ। ৩১ মার্চ থেকে ডারবানে শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট শুরু হবে ৮ এপ্রিল থেকে। এক মাসের সফর শেষে ১৩ এপ্রিল টাইগারদের দেশে ফেরার কথা।

দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড
তামিম ইকবাল খান (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, এবাদত হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলী, মাহমুদুল হাসান জয় ও সৈয়দ খালেদ আহমেদ।

দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশের টেস্ট স্কোয়াড
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল খান, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলি রাব্বি, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী রাহি, শরীফুল ইসলাম, শহীদুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, সাদমান ইসলাম ও কাজী নুরুল হাসান সোহান।

আরও খবর

Sponsered content

ব্রেকিং নিউজ