ক্রিকেট

নিউজিল্যান্ডকে উড়িয়ে ইতিহাস গড়ল অস্ট্রেলিয়া

                         মঠবাড়িয়া সমাচার ১৩ মার্চ ২০২২ , ১২:০০:৫১ প্রিন্ট সংস্করণ

               

নারী বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে হারের ধাক্কা সামলে বাংলাদেশ ও ভারতের বিরুদ্ধে জয় তুলে নেয় নিউজিল্যান্ড। তবে অস্ট্রেলিয়ার কাছে রীতিমতো আত্মসমর্পণ করে তারা। অজিদের বিপক্ষে ১৪১ রানের বিশাল ব্যবধানে পরাজিত হয় নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়ার দেওয়া টার্গেটের অর্ধেক রানও সংগ্রহ করতে পারেনি তারা। অন্যদিকে, ইংল্যান্ড ও পাকিস্তানের পর এবার নিউজিল্যান্ডকে হারিয়ে চলতি বিশ্বকাপে জয়ের হ্যাটট্রিক করে অস্ট্রেলিয়া।

আগে ব্যাট করে এলিসা পেরির ফিফটি ও অ্যাশলে গার্ডনারের ঝড়ে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৬৯ রানের বড় সংগ্রহ দাঁড় করায় অস্ট্রেলিয়া। জবাবে অসিদের বোলিং তোপে ১২৮ রানেই গুটিয়ে গেছে নিউজিল্যান্ড। এই জয়ে নারী ও পুরুষ ক্রিকেট মিলিয়ে বিশ্বের প্রথম দল হিসেবে নির্দিষ্ট কোনো প্রতিপক্ষের বিপক্ষে ১০০ ওয়ানডে জয়ের রেকর্ড গড়েছে অস্ট্রেলিয়া। কিউই নারীদের বিপক্ষে ১৩৩ ম্যাচ খেলে ১০০টিই জিতল তারা, হেরেছে মাত্র ৩১টি।

ইতিহাসগড়া ম্যাচটিতে অলরাউন্ডার এলিসি পেরি ৮৬ বলে ৬৮ ও তাহিলা ম্যাকগ্রা ৫৬ বলে ৫৭ রান করেন। র‍্যাচেল হায়নেস ও বেথ মুনি দুজনই করেন ৩০ রান। শেষ দিকে ১৮ বলে অপরাজিত ৪৮ রানের ক্যামিও খেলেন অ্যাশলে গার্ডনার। কিউইদের পক্ষে লিয়া তাহুহু ৫৩ রানে ৩ উইকেট শিকার করেন।

রান তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড। দলীয় সংগ্রহ মাত্র ৩৫ রান হতেই সাজঘরে ফিরে যান পাঁচ ব্যাটার। সেখান থেকে অ্যামি সাদারওয়েট (৪৪), লিয়া তাহুহু (২৩) ও ক্যাটে মার্টিনরা (১৯) পরাজয়ের ব্যবধান কমান।

অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন ডারসি ব্রাউন। আমান্দা জেড ওয়েলিংটন ও অ্যাশলে গার্ডনারের শিকার ২টি করে উইকেট। ব্যাটিংয়ে ৬৮ রানের পর বল হাতেও ১ উইকেট নিয়ে ম্যাচসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছে এলিসা পেরি।

আরও খবর

Sponsered content

ব্রেকিং নিউজ