বরিশাল

ছোট ছেলের জন্য চাকরি চান হাদিসুরের বাবা

                         মঠবাড়িয়া সমাচার ১৬ মার্চ ২০২২ , ৪:৪৫:০৭ প্রিন্ট সংস্করণ

               

ইউক্রেনে রকেট হামলায় নিহত হাদিসুর রহমান আরিফ নিহত হওয়ায় অর্থনৈতিক সংকটে পড়েছে পরিবার। এই পরিস্থিতিতে তার বাবা-মা ছোট দুই ছেলের একজনের চাকরির ব্যবস্থা করে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করেছেন। মঙ্গলবার (১৫ মার্চ) হাদিসুর রহমানের জানাজা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন বাবা আব্দুর রাজ্জাক। এদিন সকালে হাদিসুরকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

জানা ঘেছে, গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান শুরু হওয়ার পর অলভিয়া বন্দরে আটকা পড়ে বাংলাদেশি জাহাজ এমভি বাংলার সমৃদ্ধি। সেখানে নোঙর করা অবস্থায় ২ মার্চ জাহাজটি রকেট হামলার শিকার হয়। এতে প্রাণ হারান জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান। মৃত্যুর ১২ দিন পর সোমবার (১৪ মার্চ) দুপুর সোয়া ১২টা ২০ তুর্কি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হাদিসুরের মরদেহ হজরত শাহজালাল বিমানবন্দরে আসে। মঙ্গলবার (১৫ মার্চ) সকাল ১০টায় জানাজা নামাজ শেষে নিজ বাড়ি বরগুনার বেতাগী উপজেলার কদমতলা গ্রামে দাদা-দাদির কবরের পাশে তাকে দাফন করা হয়।

হাদিসুরের বাবা আব্দুর রাজ্জাক বলেন, সরকারের কাছে একটা আবেদন ছিল মরদেহ দেশে আনার। ছেলের মরদেহ পেয়েছি, দাফন করেছি। এখন সরকারের কাছে আরেকটি আবেদন, দুই ছেলের একজনকে যেন একটা চাকরির ব্যবস্থা করে দেয়।

হাদিসুরের ছোট ভাই তরিকুল ইসলাম তারেক বলেন, ‌‘আমার বাবা-মায়ের আয়-উপার্জনের একমাত্র সম্বল ছিল আমার ভাই। বাবা-মাকে দেখাশোনার মতো এখন আর কেউ নেই। আমরা দুই ভাই বেকার। আমাদের যদি একটা চাকরির ব্যবস্থা করে দেওয়া হয়। তাহলে বাবা-মা শান্তিতে থাকতে পারবেন। আমরা চাই, প্রধানমন্ত্রী যাতে আমাদের পরিবারের প্রতি সুদৃষ্টি দেন।

বাংলাদেশ শিপিং করপোরেশনের মহাব্যবস্থাপক ক্যাপ্টেন আবু সুফিয়ান বলেন, আমরা হাদিসুরের পরিবারকে এক কোটি টাকা প্রণোদনা দেওয়ার কথা ভাবছি। আশা করি এটা করা সম্ভব হবে।

আরও খবর

Sponsered content

আরও খবর: বরগুনা

                                   

কুয়েত প্রবাসীর বাড়িতে বিয়ের দাবিতে অনশন প্রবাসী নারীর

                             
                                   

বেতাগীতে হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

                             
                                   

বরগুনায় তিন ইটভাটায় ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা

                             
                                   

পাথরঘাটায় ক্লাস থেকে শিক্ষার্থীদের ধরে নিয়ে এমপির পক্ষে মিছিল

                             
                                   

কলেজছাত্রীকে অপহরণের চেষ্টা, অন্তঃসত্ত্বা চাচিসহ আহত ৪

                             
                                   

বামনা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের প্রথম কমান্ডার মজিদ স্যার না ফেরার দেশে চলে গেলেন।

                             
ব্রেকিং নিউজ