ভিডিও গ্যালারি

শিক্ষামন্ত্রীর সঙ্গে নজরুল বিশ্ববিদ্যালয় উপাচার্যের বৈঠক

                         মঠবাড়িয়া সমাচার ১৬ মার্চ ২০২২ , ৪:৩৫:১৮ প্রিন্ট সংস্করণ

               

নিজস্ব প্রতিবেদক: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে তার সরকারি বাসভবন ধলেশ্বরীতে সাক্ষাৎ করেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। মঙ্গলবার বিকালে তার সরকারি বাসভবন ধলেশ্বরীতে এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

শিক্ষামন্ত্রী উপাচার্যকে উচ্চ শিক্ষা বিস্তারে সব ধরনের সহযোগিতা করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি উচ্চশিক্ষা ও গবেষণা যাতে আরও বেগবান হয় সে ব্যাপারে পরামর্শ প্রদান করেন।

শিক্ষামন্ত্রী বলেন, উন্নত বাংলাদেশ গড়তে হলে গবেষণানির্ভর ও কর্মমুখী উচ্চশিক্ষা ও আনন্দময় শিক্ষার কোনো বিকল্প নেই। পরীক্ষার ভীতি কাটিয়ে শিক্ষাকে যতটা পারা যায় আনন্দের সঙ্গে সম্পৃক্ত করা জরুরি। উচ্চশিক্ষাকে কর্মসূত্রে সঙ্গে জড়িত করার ক্ষেত্রে আরও বেশি মনোযোগী হওয়া প্রয়োজন। এক্ষেত্রে উচ্চ শিক্ষার গুণগত মান নিশ্চিত করতে হলে ছাত্রসংখ্যা দিকটিও মাথায় রাখা দরকার।

নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, নজরুল বিশ্ববিদ্যালয় উন্নত ও দক্ষ মানবসম্পদ গঠনের লক্ষে উচ্চশিক্ষা বিস্তারে কাজ করে যাচ্ছে। এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষকের আন্তঃসম্পর্ক অত্যন্ত গভীর। গবেষণার পরিধি আরও বিস্তৃত করা হবে। অবকাঠামোগত উন্নয়ন চলছে এবং সাংস্কৃতিক বলয় তৈরি এর মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের নতুন পরিবেশ সৃষ্টিতে আমরা বদ্ধপরিকর।

এর আগে নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শিক্ষামন্ত্রীর সঙ্গে হোটেল ইন্টারকন্টিনেন্টালে অনুষ্ঠিত ভারতের বিখ্যাত প্রতিষ্ঠান ইন্ডিয়ান ইন্সটিটিউট অব টেকনোলজি (আইআইটি), মাদ্রাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে মিলিত হন। উপাচার্য আইআইটির শিক্ষা বিষয়ক কর্মকাণ্ড সম্পর্কে অবগত হন এবং নজরুল বিশ্ববিদ্যালয়ের সম্পর্কেও তাদের বলেন। উভয় প্রতিষ্ঠান মধ্যে সৌজন্যে স্মারক বিনিময় করা হয়।

এ সময় ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনের শিক্ষা বিষয়ক উপদেষ্টা শ্রী রাজেন্দ্র সিংহ, কনসিলার শ্রী এন গণেশমবন্ধন এবং শিক্ষামন্ত্রী উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

ব্রেকিং নিউজ