ক্রিকেট

রাজস্থানকে প্রথম পরাজয়ের স্বাদ দিল ব্যাঙ্গালুরু

                         মঠবাড়িয়া সমাচার ৬ এপ্রিল ২০২২ , ৬:১৪:৫০ প্রিন্ট সংস্করণ

               

আইপিএলের এবারের আসরে উড়ন্ত সূচনা করে রাজস্থান রয়্যালস। তবে তৃতীয় ম্যাচে এসে নিজেদের মাঠে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কাছে হেরে গেছে। তাতে প্রথম পরাজয়ের স্বাদ পেল দলটি। অবশ্য শীর্ষস্থান এখনও ধরে রেখেছে রাজস্থান।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬৯ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছিল রাজস্থান। পরে শাহবাজ আহমেদ ও দিনেশ কার্তিকের ঝড়ে ৫ বল হাতে রেখে ৪ উইকেটে ম্যাচ জিতে নিয়েছে ব্যাঙ্গালুরু।

১৬৩ রানের টার্গেটে নেমে উদ্বোধনী জুটিতে ৫৫ রান যোগ করেন ব্যাঙ্গালুরুর দুই ওপেনার ফাফ ডু প্লেসি ও অনুজ রাওয়াত। সপ্তম ওভারে আউট হওয়ার আগে ২০ বলে ২৯ রান করেন ব্যাঙ্গালুরু অধিনায়ক ফাফ।

আরেক ওপেনার অনুজের ব্যাট থেকে আসে ২৫ বলে ২৬ রান। এরপর বিরাট কোহলি (৫), ডেভিড উইলি (৫) ও শেরফান রাদারফোর্ড অল্পেই ফিরে গেলে বিপদে পড়ে যায় ব্যাঙ্গালুরু।

সেখান থেকে ষষ্ঠ উইকেট জুটিতে ৫.২ ওভারে ৬৭ রান যোগ করেন শাহবাজ ও কার্তিক। অল্পের জন্য ফিফটি মিস করা শাহবাজ আউট হন ৪ চার ও ৩ ছয়ের মারে ২৬ বলে ৪৫ রান করে।

শাহবাজ ফিরে গেলেও দলকে জিতিয়েই মাঠ ছাড়েন কার্তিক। ইনিংসের শেষ ওভারে দলের জয় নিশ্চিত করেন তিনি। মাত্র ২৩ বলে ৭ চার ও ১ ছয়ের মারে ২৩ বলে ৪৪ রানের অপরাজিত ইনিংস খেলেন কার্তিক।

যার সুবাদে ম্যাচসেরার পুরস্কারও ওঠে এই উইকেটরক্ষক ব্যাটারের হাতে।

এর আগে টস হেরে ব্যাট করতে নামে রাজস্থান। জস বাটলারের ঝড়ো ব্যাটিংয়ে ব্যাঙ্গালুরুর সামনে ১৭০ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দাঁড় করায় রাজস্থান রয়্যালস। ৪৭ বলে ৭০ রানের বিশাল ইনিংস খেলে অপরাজিত থেকে যান ওপেনার বাটলার। কোনো বাউন্ডারি নয়, ৬টি ছক্কার মার মেরেছেন এই ইংলিশ ব্যাটার।

তার সঙ্গে ঝড় তুলেছেন আরও দু’জন। দেবদূত পাডিক্কাল এবং ক্যারিবীয় তারকা শিমরন হেটমায়ার। ২৯ বলে ৩৭ রান করেছেন দেবদূত পাডিক্কাল। ২টি করে বাউন্ডারি এবং ছক্কার মার মেরেছেন তিনি। অধিনায়ক সাঞ্জু স্যামসন ৮ বলে ৮ রান করে আউট হয়ে যান।

শেষ মুহূর্তে হাত খুলে ব্যাট করে ৩১ বলে ৪২ রানে অপরাজিত থাকেন শিমরন হেটমায়ার। ৪টি বাউন্ডারির সঙ্গে তিনি ছক্কার মার মারেন ২টি।

১টি করে উইকেট নেন ডেভিড উইলি, ওয়ানিদু হাসারাঙ্গা এবং হার্শাল প্যাটেল।

প্রথম পরাজয়ের পরও শীর্ষস্থান ধরে রেখেছে রাজস্থান। ছয় নম্বরে রয়েছে ব্যাঙ্গালুরু। এ দুই দলের মাঝে আরও চারটি দলের আছে ৪ পয়েন্ট করে।

আরও খবর

Sponsered content

ব্রেকিং নিউজ