সারাদেশ

ভাষা সৈনিক মহিউদ্দিন আহম্মেদের মৃত্যুবার্ষিকী পালনে প্রস্তুতি সম্পন্ন

                         মঠবাড়িয়া সমাচার ১২ এপ্রিল ২০২২ , ১১:২৬:০৭ প্রিন্ট সংস্করণ

               

মো. রুম্মান হাওলাদারঃ পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার কৃতি সন্তান, পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনের সাবেক সংসদ সদস্য, বাংলাদেশ আ. লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও ভাষা সৈনিক মহিউদ্দিন আহম্মেদের ২৫তম মৃত্যুবার্ষিকী আগামীকাল মঙ্গলবার (১২ এপ্রিল)।

১৯৯৭ সালের এই দিনে বার্ধক্য জনিত কারণে ৭২ বছর বয়সে ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ভাষা সৈনিকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার সকালে তার প্রতিষ্ঠিত মঠবাড়িয়া মহিউদ্দিন আহম্মেদ মহিলা ডিগ্রী কলেজ, বিকাল উপজেলা আ. লীগ কার্যালয় এবং নিজ গ্রাম উপজেলার হলতা গুলিশাখালীতে মহিউদ্দিন আহম্মেদ স্মৃতিতে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

এছাড়া ঢাকা মিরপুরের অবস্থিত বুদ্ধিজীবী কবরস্থানে মঙ্গলবার সকালে দলীয় নেতৃবৃন্দ তার প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। এদিন বিকালে ধানমন্ডির ৩২ নাম্বার সড়কের ৬৬৬ নং বাসায় দোয়া মুনাজাতের আয়োজন করা হবে।

ভাষা সৈনিক মহিউদ্দিন আহম্মেদ ১৯৫৪ সালে যুক্তফ্রন্ট থেকে আ. লীগ মনোনয়ন পেয়ে ১৯৭৩ এবং ১৯৭৯ সালে পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। মূলত এরপর তাকে জাতীয় সংসদের উপনেতা করা হয়।

উল্লেখ্য, ১৯৯১ সালের নির্বাচনেও তিনি পিরোজপুর-৩ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। এর আগে ১৯৭৭ সালে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেছিলেন।

আরও খবর

Sponsered content

ব্রেকিং নিউজ