বরিশাল

জেলা প্রশাসক হিসেবে নিয়োগ: জেলা পরিষদ চেয়ারম্যান ফোরামের কৃতজ্ঞতা প্রকাশ

                         মঠবাড়িয়া সমাচার ২৭ এপ্রিল ২০২২ , ১:৪২:৩৭ প্রিন্ট সংস্করণ

               

নিজস্ব প্রতিনিধিঃ  দেশের ৬১ জেলা পরিষদের সদ্য বিদায়ী সাবেক চেয়ারম্যানদের জেলা প্রশাসক হিসেবে নিয়োগ প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলামের প্রতি গভীর শ্রদ্ধা ও অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছে বাংলাদেশ জেলা পরিষদ চেয়ারম্যান ফোরাম। বুধবার ফোরামের সদস্য সচিব ও পিরোজপুরের জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পাওয়া মো. মহিউদ্দিন মহারাজ স্বাক্ষরিত এক পত্রে এ কথা জানানো হয়।

চিঠিতে বলা হয়, ‘দেশকে উন্নয়নের পথে এগিয়ে নেওয়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী ও সময়োপযোগী এ সিদ্ধান্তকে বাংলাদেশ জেলা পরিষদ চেয়ারম্যান ফোরাম স্বাগত জানায়। জেলা পরিষদের সদ্য বিদায়ী সাবেক চেয়ারম্যানগণকে জেলা পরিষদের প্রশাসক হিসেবে নিয়োগ প্রদানের মাধ্যমে উন্নয়নের মহাসড়কের বাংলাদেশকে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আরও এক ধাপ এগিয়ে যাবে বলে বাংলাদেশ জেলা পরিষদ চেয়ারম্যান ফোরাম দৃঢ়ভাবে বিশ্বাস করে।’

এর আগে বুধবার মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করে সদ্য বিদায়ী ৬১ জেলা পরিষদের চেয়ারম্যানকে জেলা প্রশাসক হিসেবে নিয়োগের প্রজ্ঞাপন জারি করা হয়। সেখানে বলা হয়, সদ্য বিদায়ী জেলা পরিষদের চেয়ারম্যানদের প্রশাসক পদে নিয়োগ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ১৭ এপ্রিল মেয়াদোত্তীর্ণ হওয়ায় দেশের ৬১টি জেলা পরিষদ বিলুপ্ত করে সরকার। এদিন স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। উপসচিব মোহাম্মদ তানভীর আজম ছিদ্দিকী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, জেলা পরিষদ আইন অনুযায়ী দেশের ৬১টি জেলা পরিষদের মেয়াদ প্রথম সভার তারিখ থেকে ৫ বছর উত্তীর্ণ হওয়ায় পরিষদগুলো বিলুপ্ত হয়েছে। আর তাতে দেশের সব জেলা পরিষদের চেয়ারম্যান পদ শূন্য হয়।

আরও খবর

Sponsered content

ব্রেকিং নিউজ